রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

মৌলভীবাজারে ২৪ শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতিস্তম্বে শ্রদ্ধা নিবেদন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: ১৯৭১ সালে এই দিনে পাকবাহিনীর পুতে রাখা মাইন বিস্ফোরনে ২৪ জন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। এই ২৪ জন মুক্তিযোদ্ধাদের স্মরণে স্থাপিত নাম ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রোববার ( ২০ ডিসেম্বর) সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে মাইন বিস্ফোরনে শহীদ মুক্তিযোদ্ধার নাম ফলকের সম্মুখে পতাকা উত্তোলন করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

পরে পৃথক পৃথক ভাবে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার জামাল উদ্দিন, পৌর কাউন্সিলর মনবীর রায় মঞ্জুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদদের নাম ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

৭১ সালে এই দিনে পাকবাহিনীকে হটিয়ে বিজয়ের ৪ দিনের মাতায় যখন মুক্তিযোদ্ধারা বাড়ীতে ফেরার উদ্দ্যেশে জড়ো হতে থাকেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মুক্তিযোদ্ধা ক্যা¤েপ। হঠাৎ পাক বাহিনীর পুতে রাখা মাইন বিস্ফোরণে কেঁপে উঠে বিদ্যালয় প্রাঙ্গন। এ ঘটনায় ২৪ জন মুক্তিযোদ্ধা মারা যান। এরপর থেকে দিনটিকে স্থানীয় শহীদ দিবস হিসেবে পালন করেন মৌলভীবাজারবাসী।

এছাড়া শহীদদের স্বরণে স্মৃতিচারন, কবিতা পাঠের আসর ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com